দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এফপিই পরিবারের আয়োজনে ফুড এন্ড প্রসেসিং ইঞ্জিনিয়ারিং(এফপিই) ডিগ্রীর মহা পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে । ১৭ ও ১৮ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই উৎসবে শামিল হবে চলমান এবং প্রাক্তন মোট ১৮টি ব্যাচের শিক্ষার্থীরা।

এ উপলক্ষে শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল ৩.৩০ মিনিটে হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিসরুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে পূর্ণমিলনী উদযাপন কমিটি। প্রেস কনফারেন্সে লিখিত বক্তব্য পাঠ করেন পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক মোঃ জাভেদ হোসেন।

তিনি বলেন, “২০০৫ সাল থেকে ৪টি বিভাগের সমন্বয়ে আমাদের এই “বিএসসি ইন ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং” ডিগ্রী চালু হয়।এটি বিশ্ববিদ্যালয়ের অন্যতম পুরনো এবং স্বয়ংসম্পূর্ণ ডিগ্রী।এখন পর্যন্ত আমাদের এই ডিগ্রীর ১৩টি ব্যাচ বের হয়ে গেছে এবং বর্তমানে ৫টি ব্যাচ চলমান রয়েছে।আমাদের সেরকম কোনো এলামনাই অ্যাসোসিয়েশন না থাকায় আমরা মিলিত হওয়া বা সকল ব্যাচের শিক্ষার্থীদের পরস্পর পরিচিতির সুযোগ হয় নি।আমাদের সকল ব্যাচের শিক্ষার্থীর একটি মিলনমেলা ও পারস্পরিক পরিচিতর জন্য এই পুনর্মিলনীর আয়োজন করা।”

হাবিপ্রবিতে অনুষ্ঠিতব্য দুই দিন ব্যাপী এই সম্মেলনে অংশগ্রহণ করবেন উক্ত বিভাগের প্রাক্তন এবং চলমান মোট ১৮ টি ব্যাচের শিক্ষার্থীরা । দুইদিন ব্যাপী এই মহা আয়োজনকে ঘিরে থাকছে অতিথি আপ্যায়ন ও শুভেচ্ছা সামগ্রী বিতরণ,র‍্যালী,স্মৃতি বিতরণ,ক্যারিয়ার বিষয়ক আলোচনা,এলামনাই পরিচিতি,ক্রেস্ট প্রদান,সাংস্কৃতিক সন্ধ্যা ও কনসার্ট,গ্রান্ড ডিনার,মজার খেলাধুলাসহ আরও বিবিধ চমক।

এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পুনর্মিলনী উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক ও ফুড প্রসেসিং এন্ড প্রিজার্ভেশন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মোজাফফর হোসেন, উক্ত ডিগ্রির প্রাক্তন শিক্ষার্থীরা এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকবৃন্দ। এসময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নউত্তর পর্বে তাঁরা তাদের আয়োজন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।